ভাগ্যের দোষে হেরে গেল সেনেগাল

প্রথম প্রকাশঃ নভেম্বর ২২, ২০২২ সময়ঃ ১২:০২ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৩ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

হারের স্বাদ পেতে পেতে বেঁচে গেল ইউরোপের শক্তিশালী দল নেদারল্যান্ডস। ফিফার ৮ নম্বরের দল হয়েও ১৮ নম্বরে থাকা সেনেগালের বিপক্ষে কোন ক্রমে ড্র করে মান বাঁচিয়ে হোটেল ফিরেছে। এমনটাই যখন ভাবনা, তখন সব উল্টো দিল নেদারল্যান্ডস-র ৮ নম্বর জার্সিধারী মিডফিল্ডার কোডি গাকপো। ১-০   েগালের ব্যবধানে জয় নিয়ে মাঠে ছাড়ে নেদারল্যান্ডস দল। তবে এটা ঠিক, সেনেগালের ভাগ্য খারাপ আর নেদারল্যান্ডের ভাগ্য ভাল যে এমন দুর্দান্ত একজন গোলরক্ষক আছে তাদের। নেদারল্যান্ডের গোলরক্ষকই মুলত হার হজম থেকে দলকে বাঁচিয়ে দিয়েছে। ভাগ্যের দোষে হেরে গেল সেনেগাল।

বাংলাদেশ সময়ে রাত ১০টা শুরু হওয়া ম্যাচের শুরুতে যেমনটা খেলেছে নেদারল্যান্ডস, তেমন ধারা ধরে রাখতে পারেনি। ম্যাচে প্রথমার্ধের ৪৫ মিনিটে আক্রমণের হিসেবে খানিকটা এগিয়ে ছিল নেদারল্যান্ডস। তবে সেটা ১৮-২০ পার্থক্য হবে, বেশি হবার কথা নয়। কারণ সেনেগালও আক্রমণে গিয়ে। নেদারল্যান্ডস আক্রমণ গুলোতে গোল আদায়ের মতো জোড়ালা কিছু ছিল না।

দ্বিতীয়ার্ধে দেখা মিলল অন্য এক সেনেগালকে। মুহু মুহু আক্রমণে ব্যস্ত রাখল নেদারল্যান্ডস-র ডিফেন্সকে। কমপক্ষে ২টি গোল তো নিশ্চিত পাওনা ছিল সেনেগাল। নেদারল্যান্ডস-র গোলরক্ষকের কল্যাণে বেঁচে গেছে বার বার।

নেদারল্যান্ডস-র ডিফেন্স ফাঁকি দিয়ে সেনেগারের আক্রমণ ভাগ যে কয়টি কিক নিয়েছে তাতে গোল না হওয়ার কথা ছিল না। নিশ্চিত গোল হজম থেকে বাঁচিয়ে দিয়েছে নেদারল্যান্ডস-র গোলরক্ষক।

উল্টো ম্যাচের ৮৪ মিনিটে পাল্টা আক্রমণে নেদারল্যান্ডস-র মিডলিফল্ডার সেনেগালের ডি বক্সের বাইরে থেকে কিক নিলে তা ধরতে লাফিয়ে উঠেন সেনেগালের গোলরক্ষক। কিন্তু গোলরক্ষকের হাত বলে স্পর্শ করার আগ মুহুর্তে নেদারল্যান্ডের ৮ নম্বর জার্সিধারী মিডফিল্ডার কোডি গাকপো বলে মাথা ছূইয়ে দিলেন, বল জালে আশ্রয় নেয় (১-০)।  শেষ দিকে সেনেগার গোল পরিশোধের আপ্রাণ চেষ্টা গুলো বিফলে যায়।

তবে এটাও ঠিক শেষ দিকে কয়েকটি সুযোগ ভাগ্য সমর্থন করেনি, তাহলে হার না, বরং জয় নিয়েই মাঠ ছাড়ার কথা ছিল সেনেগালের। ৯০ মিনিটে ১-০ গোলে এগিয়ে থাকা নেদারল্যান্ডস কাউন্টার এ্যাটাকে সেনেগালের ডিফেন্সের ভূলে আরো এক গোল হজম করে অতিরিক্ত সময়ে (২-০)।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G